ঢাকা ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ | বেটা ভার্সন

চবিতে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ

চবিতে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ

দ্বিতীয় দিনের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কোটা আন্দোলনকারীরা হাটহাজারী মহাসড়ক অবরোধ করে যানচলাচল বন্ধ রাখে।

গতকাল বৃহস্পতিবারে (৪ জুলাই) কোটা আন্দোলন সংস্কারের জন্য চতুর্থ দিনের দ্বিতীয় দিনে হাটহাজারী মহাসড়ক অবরোধ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের( চবি) শিক্ষার্থীরা। এ সময় ৪০ মিনিটের মতো সব যান চলাচল বন্ধ থাকে। বিভিন্ন ধরনের জ্বালাময়ী স্লোগানের মাধ্যমে আন্দোলনকে মুখরিত করে রাখে আন্দোলনকারীরা। ‘কোটা প্রথা নিপাত যাক’, আপস না রাজপথ, রাজপথ-রাজপথ’, ‘চবি আসছে, রাজপথ কাপছে’ সহ আরো অনেক স্লোগান দেয়। তাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত এ আন্দোলন চলমান থাকবে।

আজ শুক্রবার (৫ জুলাই) বিকাল ৩টায় আবারও আন্দোলনে যাবে চবি শিক্ষার্থীরা।

এ বিষয়ে এক শিক্ষার্থী আলোকিত বাংলাদেশকে বলেন, মুক্তিযোদ্ধারা বাংলাদেশ স্বাধীন করেছে। তাদের আমরা সম্মান করি। তবে তাদের নাতনিদের জন্য এতোদিন পর্যন্ত কোটা রাখলে দেশ স্বাধীন হলো কোথায়? সরকারের উচিত মেধাকে মূল্যায়ন করা। এ বিষয়ে প্রশাসন ছাত্রদের শান্তিতে আন্দোলন করতে বলে এবং স্মারকলিপি জমা দিতে বলে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ অহিদুল আলম বলেন, ছাত্রদের আন্দোলনে নিশ্চয়ই কোনো যৌক্তিকতা রয়েছে। তাদের যুক্তিকতা থাকলে তারা স্মারকলিপি জমা দিতে পারে। আমরা উপচার্যের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাঠানোর ব্যবস্থা করব। রাস্তা বন্ধ করে আন্দোলনে সবার অসুবিধা হচ্ছে। ছাত্রদের আন্দোলন এমনভাবে করা উচিত যাতে জনদুর্ভোগ সৃষ্টি না হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত