ঢাকা ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১ | বেটা ভার্সন

চুলের যত্নে ভিটামিন ই ক্যাপসুল

চুলের যত্নে ভিটামিন ই ক্যাপসুল

ত্বকের জন্য উপকারি ভিটামিন ই ক্যাপসুল। এটি ত্বকে পুষ্টি জোগায়। তবে কেবল ত্বক নয়, চুলের যত্নেও ভিটামিন ই ক্যাপসুল বেশ কার্যকর। চুলজনিত সমস্যায় ভুগছে না এমন মানুষ কমই আছে। চুল পড়া, খুশকি, রুক্ষতা, চুলের সমস্যার যেন শেষ নেই। চুলের সব সমস্যা দূর রাখতে ভরসা রাখতে পারেন ভিটামিন ই ক্যাপসুল। কিন্তু এটি ব্যবহার করতে হবে সঠিক নিয়মে। চলুন জেনে নিই বিস্তারিত-

তেলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল : চুল ভাল রাখতে নিয়মিত চুলে তেল মালিশ করা জরুরি। তেল কেনার সময় দেখে নিন লেভেলে ভিটামিন ই আছে কিনা। থাকলে তো ভালো, আর না থাকলেও সমস্যা নেই। নারকেল তেলের সঙ্গে মিশিয়ে নিতে পারেন ভিটামিন ই ক্যাপসুল। এই তেল ব্যবহারে চুলের বৃদ্ধি ঘটবে, বাড়বে ঘনত্বও। চুল পাবে পুষ্টি। দূর হবে খুশকির সমস্যাও।

হেয়ার মাস্ক : পার্লারে যাওয়ার সময় নেই, কিন্তু ঝলমলে চুল চান? তাহলে বাড়িতেই ব্যবহার করতে পারেন হেয়ার মাস্ক। জোজোবা অয়েল আর ভিটামিন ই সমৃদ্ধ হেয়ার মাস্ক ব্যবহার করুন। চুলের আর্দ্রতা বজায় রাখে এই ভিটামিন। ক্ষতিগ্রস্ত চুলের যত্ন নেয়। শ্যাম্পু করার পর চুলে এই ভিটামিন ই সমৃদ্ধ মাস্ক ব্যবহার করে ৫-১০ মিনিট রাখুন। এরপর ধুয়ে ফেলুন। কয়েক মুহূর্তেই পার্থক্য চোখে পড়বে।

সিরাম : চুলের খেয়াল রাখতে সিরামের ব্যবহার অপরিহার্য। নিয়ম করে সিরাম ব্যবহারে চুল মসৃণ এবং চকচকে হয়। সবচেয়ে ভালো হয় যদি ভিটামিন ই সমৃদ্ধ সিরাম চুলে মাখতে পারেন। রুক্ষ এবং শুষ্ক চুলের যত্নে এই ভিটামিনের বিকল্প নেই।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত