ঢাকা ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ | বেটা ভার্সন

মেসি-ইয়ামালের সেই ছবির পেছনের গল্প

মেসি-ইয়ামালের সেই ছবির পেছনের গল্প

সম্প্রতি সামাজিক মাধ্যমে লিওনেল মেসির সঙ্গে একটি শিশুর ছবি ছড়িয়ে পড়েছে। আর্জেন্টাইন মহাতারকার সঙ্গে থাকা শিশুটির নাম লামিনে ইয়ামাল। যাকে বাথটাবে বসিয়ে গোসল করাচ্ছেন মেসি। ১৬ বছর বয়েসি ইয়ামাল বর্তমানে স্পেন ফুটবলের বড় তারকার নাম। বার্সেলোনায় গত মৌসুমেই আলো ছড়িয়েছিলেন। তবে এবারের ইউরোতে যেন সাফল্য আর খ্যাতির চূড়ায় উঠেছেন তিনি। স্পেন এরইমাঝে জায়গা করে নিয়েছে ইউরোর সেমিফাইনালে। সেখানে বড় ভূমিকা আছে ইয়ামালের। কাকতালীয়ভাবে ইয়ামাল এখন খেলছেন বার্সেলোনার হয়ে। যে ক্লাবে মেসি নিজেও বেড়ে উঠেছিলেন। নিজেও পরে কিংবদন্তি হয়েছেন এই ক্লাবের সূত্র ধরেই। দলকে জিতিয়েছেন অজস্র শিরোপা। মেসির পর এবার ইয়ামালও বার্সেলোনাকে স্বপ্ন দেখাচ্ছেন। দুজনের দেখাও হয়েছিল ২০০৮ সালে। যদিও সে সময় মেসি নিজেও জানতেন না এই শিশুই একদিন তার মতো করেই স্বপ্ন দেখাবে বার্সেলোনার জার্সিতে।

ভাইরাল ছবিতে দেখা যায়, বাথটাবে বসে আছেন ছোট্ট ইয়ামাল। পাশে তার মা। আর লিওনেল মেসি কাঁধ পর্যন্ত নামানো চুলে। তিনি ইয়ামালের মাকে সাহায্য করেছেন ইয়ামালের গোসল করিয়ে দিতে। এই ছবিটি প্রথম প্রকাশ্যে আনেন লামিনে ইয়ামালের বাবা। তার ইন্সটাগ্রাম থেকে পরবর্তীতে ছবি চলে যায় ফুটবল বিশ্বের জনপ্রিয় ও বিশ্বস্ত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর কাছে। স্কাই ইতালিয়ার এই সাংবাদিকের কাছ থেকে মুহূর্তেই ভাইরাল হয়ে যায় এই ছবি। এরপরই দ্বিতীয় একটি ছবি প্রকাশ করে স্প্যানিশ দৈনিক ডিয়ারিও স্পোর্টস। সেখানে প্রকাশিত দ্বিতীয় ছবিতে দেখা যায়, মেসি একাই লামিনে ইয়ামালকে ধরে বসে আছেন। ছোট্ট ইয়ামাল তখনো বাথটাবেই ছিলেন। স্প্যানিশ পত্রিকাটিই এরপর জানায় ছবির পেছনের গল্পটা।

২০০৮ সালে তোলা হয়েছিল এই ছবি। মেসি তখন সদ্য কিশোর। আলো ছড়াতে শুরু করেছেন ফুটবল দুনিয়াতে। নিজেকে জানান দেন সম্ভাবনাময় এক ফুটবলার হিসেবে। ঠিক অনেকটা আজকের লামিনে ইয়ামালের মতোই। সেই সময়েই পুরো স্কোয়াড নিয়ে এক চ্যারিটি অনুষ্ঠানে ডাক পড়ে পুরো বার্সেলোনা স্কোয়াডের। সেখানে ছিলেন লিওনেল মেসিও। বার্সেলোনা স্কোয়াড এই দাতব্য অনুষ্ঠানে পুরোপুরি স্বেচ্ছায় অংশ নিয়েছিলেন। সেই সময়েই ক্যামেরার ফ্রেমে বন্দী হন লামিনে ইয়ামাল এবং লিওনেল মেসি। কে জানতো এই ছবিটাই দেড় যুগ পরে এসে কেড়ে নেবে ফুটবল দুনিয়ার আলো।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত