ঢাকা ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ | বেটা ভার্সন

বাংলাদেশের বিপক্ষে সেই ডাবল সেঞ্চুরি নিয়ে যা বললেন গিলেস্পি

বাংলাদেশের বিপক্ষে সেই ডাবল সেঞ্চুরি নিয়ে যা বললেন গিলেস্পি

তার মূল পরিচিতি ডানহাতি ফাস্ট বোলার। কিন্তু ক্যারিয়ার শেষ টেস্ট ম্যাচে বাংলাদেশের বিপক্ষে নাইটওয়াচম্যান হিসেবে ব্যাটিংয়ে নেমেই গড়ে ফেলেন ইতিহাস। ১৮ বছর আগে চট্টগ্রাম টেস্টে অবিশ্বাস্যভাবে ২০১ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। নাইটওয়াচম্যান হিসেবে কোনো ব্যাটারের এটাই সর্বোচ্চ রানের রেকর্ড।

সেই ইনিংস বরাবরই জেসন গিলেস্পির কাছে সুখস্মৃতি। কিছুটা আক্ষেপেরও বটে। কেননা এই ম্যাচের পর অস্ট্রেলিয়ার হয়ে আর টেস্ট খেলার সুযোগ পাননি তিনি। খেলা ছেড়ে অনেকদিন হলো কোচিংয়ে নাম লিখিয়েছেন সাবেক এই পেসার। গত এপ্রিলে নিয়োগ পান পাকিস্তান টেস্ট দলের হেড কোচ হিসেবে। আসন্ন আগস্টে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজ দিয়েই এ অভিযান শুরু করবেন তিনি।

গতকাল পাকিস্তানে পা রেখেই গিলেস্পির সংবাদ সম্মেলনে উঠে আসে বাংলাদেশের বিপক্ষে সেই ডাবল সেঞ্চুরির প্রসঙ্গ। তিনি বলেন, (সুযোগ না পাওয়ায়) আমি এখনো নির্বাচকদের ওপর কিছুটা বিরক্ত (হাসি)। দেখুন, সেই ইনিংসটা হয়ে গেছে আর কি আমি খুবই ভাগ্যবান আমার ক্যারিয়ার নিয়ে। ১০ বছর টেস্ট ক্রিকেট খেলেছি। আমার জন্য অনেক বড় অর্জন। এখন আবার বাংলাদেশের বিপক্ষে খেলা। আমার মনোযোগ থাকবে পাকিস্তান যেন ভালো খেলে সেদিকে।

আমি অবশ্যই আমার শেষ টেস্ট ম্যাচ নিয়ে পড়ে থাকব না (হাসি)। তবে দারুণ স্মৃতি, এতে কোনো সন্দেহ নেই। পাকিস্তান সফরে বাংলাদেশের প্রথম টেস্ট শুরু হবে ২১ আগস্ট রাওয়ালপিন্ডি। করাচিতে সিরিজের শেষ ম্যাচটি শুরু হবে ৩০ আগস্ট থেকে। টাইগারদের নিয়ে গিলেস্পি বলেন, ‘আমার সব মনোযোগ এখন পাকিস্তান দলের ওপর।’ আমি কীভাবে পাকিস্তানের পারফরম্যান্সে ইতিবাচক প্রভাব ফেলতে পারি, সে চেষ্টা করব।

বাংলাদেশ খুব ভালো দল। প্রতিপক্ষ নিয়ে যেভাবে বিশ্লেষণ করা দরকার, আমরা তা করব। চেষ্টা করব. তাদের বিপক্ষে যেন প্রভাব বিস্তার করতে পারি। দায়িত্ব নেওয়ার পর আমার প্রথম টেস্ট ম্যাচ হবে এটি। আমি সে জন্য মুখিয়ে আছি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত