আজকের পত্রিকাআপনি দেখছেন ২২-০২-২০১৯ তারিখে পত্রিকা

শিগগির মুক্তি পাবে ‘বিউটি সার্কাস’

বিনোদন প্রতিবেদক
| বিনোদন

তরুণ পরিচালক মাহমুদ দিদার নির্মিত আলোচিত সিনেমা ‘বিউটি সার্কাস’। জয়া আহসান অভিনীত সিনেমাটি এখন সম্পাদনার টেবিলে রয়েছে। তবে খুব শিগগির এটি মুক্তি পাবে বলে জানিয়েছেন সিনেমাটির পরিচালক।

সোমবার সিনেমাটির প্রচার সহযোগী হিসেবে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছে ই-কমার্স প্রতিষ্ঠান দারাজ। এ উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজনও করা হয়। এতে উপস্থিত ছিলেন সিনেমাটির নায়ক ফেরদৌস, নির্মাতা মাহমুদ দিদার, কবি ও সাংবাদিক রুদ্র হক, দারাজ বাংলাদেশের বিপণন প্রধান সৈয়দ আহমদ আবরার হাসনাইন, প্রধান গণসংযোগ কর্মকর্তা সায়ন্তনী তিষা, জেষ্ঠ বিপণন কর্মকর্তা ইবতেশাম ইসলাম, চলচ্চিত্রটির প্রচারণা সমন্বয়ক কাব্য কারিম, তরুণ শিল্পী জুলিয়া ইউসুফ সোহেলি। এ সময় শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে ফেরদৌস বলেন, ‘এটি বড় বাজেটের একটি ফিল্ম। নির্মাতা মাহমুদ দিদার যে আয়োজন করে সিনেমাটি নির্মাণ করেছেন তার তুলনা হয় না। বিশাল আয়োজনে সত্যিকারের সার্কাস তাঁবুর নিচে শুটিংয়ের অভিজ্ঞতা দারুণ ছিল। সিনেমাটির জন্য শুভকামনা জানাই।’
পরিচালক মাহমুদ দিদার বলেন, ‘নির্মাণ শেষে সম্পাদনার টেবিলে তৈরি হচ্ছে বিউটি সার্কাস। সিনেমাটির মুক্তি যাত্রায় দারাজকে সঙ্গে পেয়ে আমরা শক্তি অনুভব করছি। আশা করছি, খুব শিগগির রুপালি পর্দায় দর্শকের সামনে হাজির হবে ছবিটি।’
সার্কাসকে কেন্দ্র করে এক নারীর টিকে থাকার গল্প ‘বিউটি সার্কাস’। সার্কাস সেট পুড়িয়ে দেওয়ার পরও একজন নারীর আপন শক্তিতে টিকে থাকার গল্প ফুটে উঠেছে সিনেমাটির গল্পে।
২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে নওগাঁর সাপাহার ও মানিকগঞ্জে সার্কাসের বিশাল যজ্ঞে সিনেমাটির শুটিং শুরু হয়। গত বছরের শেষের দিকে শুটিং শেষ হয়েছে। কোনো ধরনের স্ট্যান্টম্যান ছাড়াই ৬০ ফুট উঁচু দড়ির ওপর হেঁটেছেন জয়া আহসান। হাতি, ঘোড়া, ভালুকের সঙ্গেও মিশেছেন স্বাভাবিকভাবেই। তারকাবহুল এ সিনেমায় জয়া আহসানের বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস, তৌকীর আহমেদ ও এবিএম সুমন। বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন হুমায়ূন সাধু। সরকারি অনুদানের সিনেমাটিতে প্রযোজনা সহযোগী হিসেবে আছে ইমপ্রেস টেলিফিল্ম।