ঢাকা ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১ | বেটা ভার্সন

আহ্ছানিয়া মিশন ইয়ুথ ফোরাম ফর হেলথ এন্ড ওয়েলবিয়িং এর আয়োজন

সড়ক নিরাপত্তা আইনের দাবিতে তরুণদের সংহতি প্রকাশ

সড়ক নিরাপত্তা আইনের দাবিতে তরুণদের সংহতি প্রকাশ

সড়কে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে সড়ক নিরাপত্তা আইনের দাবিতে সংহতি প্রকাশ করেছে তরুণরা।

শনিবার বেলা ১১ টায় ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের আয়োজনে আহ্ছানিয়া মিশন ইয়ুথ ফোরাম ফর হেলথ এন্ড ওয়েলবিয়িং এর সদস্যরা রাজধানীর শ্যামলীস্থ ক্লাব মাঠের সামনে মানববন্ধনের মাধ্যমে এই সংহতি প্রকাশ করে।

তরুণদের দাবি, বর্তমান সড়ক পরিবহণ আইন-২০১৮ মূলত মোটরযান আইন। যেখানে মোটরযানের ফিটনেস, লাইসেন্স, রুট পারমিট ও আইন ভঙ্গের জরিমানাকেই প্রাধান্য দেয়া হয়েছে। এই আইনে সড়ক ব্যবহারকারীদের নিরাপত্তা অনুপস্থিত। তাই একটি সড়ক নিরাপত্তা আইন প্রণয়নের দাবি জানায় এই ফোরামের সদস্যরা। যে আইনটি জাতিসংঘ ঘোষিত সেইফ সিস্টেম এপ্রোচের আলোকে প্রণীত হতে হবে। পাশাপাশি গত ২৬ জুন মাদকের অপব্যবহার ও পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস ছিল। সেই দিবসকে লক্ষ্য করে এবং সড়কে নিরাপত্তা নিশ্চিত করতে চালকসহ সকলকে মাদক বা নেশাজাতীয় দ্রব্য সেবন থেকে বিরত থাকার আহ্বান জানান তরুণরা।

মানববন্ধনের আগে স্বাস্থ্য সেক্টরের প্রশিক্ষণ কক্ষে তরুণদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সেখানে উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের উপ-পরিচালক মোঃ মোখলেছুর রহমান, প্রোগ্রাম ম্যানেজার মোঃ কামরুজ্জামান, রোড সেফটি প্রকল্প সমন্বয়কারী শারমিন রহমান এবং আহ্ছানিয়া মিশন ইয়ুথ ফোরাম ফর হেলথ এন্ড ওয়েলবিয়িংয়ের সমন্বয়কারী মারজানা মুনতাহাসহ ফোরামের অন্যান্য সদস্যবৃন্দ।

এই আলোচনা সভায় তরুণদের সাথে সড়ক নিরাপত্তা আইন প্রণয়ন ও এর যথাযথ বাস্তবায়নের প্রয়োজনীয়তা তুলে ধরেন রোড সেফটি প্রকল্প সমন্বয়কারী শারমিন রহমান।

সড়ক,সংহতি,নিরাপত্তা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত