ঢাকা ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১ | বেটা ভার্সন

নিয়মিত ফোনের অ্যাপ আপডেট করুন

নিয়মিত ফোনের অ্যাপ আপডেট করুন

কিছুদিন পরপরই স্মার্ট ফোনের অ্যাপ আপডেট করা প্রয়োজন। ঠিক তেমনই গুগল প্লে স্টোরও আপডেট করা জরুরি।

স্মার্ট ডিভাইস ব্যবহারকারী অনেকেই এমন চর্চা থেকে বিরত থাকেন। কিন্তু প্লে স্টোর আপডেট না করার ফলে তা পুরোনো সংস্করণে থেকে যায়। ফলে নতুন সুবিধা নেওয়া যায় না। অ্যান্ড্রয়েড স্মার্টফোন থাকলে গুগল প্লে স্টোর আপডেট করা শ্রেয়। নিয়মিত বিরতিতে কোনো অ্যাপ যদি আপডেট করা না হয়, তাহলে বহুবিধ সমস্যা দৃশ্যমান হয়।

কারণ পুরোনো সংস্করণে যেসব সমস্যা থাকে, তা ঠিক করা হয় নতুন সংস্করণে। ফলে স্প্যামিং বা হ্যাকিং সমস্যায় পড়ার আশঙ্কা কমে যায়। অ্যাপ যেখান থেকে আপডেট হয়, অর্থাৎ গুগল প্লে স্টোর যেভাবে আপডেট হয়, তা জানা থাকা জরুরি। গুগল প্লে স্টোর আপডেট করার পদ্ধতি কঠিন কিছু নয়। কয়েকটি নিয়ম অনুসরণ করেই প্লে স্টোর আপডেট করা যায়। প্রথমেই আপডেট করে নিলে একদম নতুন সংস্করণ ব্যবহার করা যাবে প্লে স্টোরে।

পুরোনো সংস্করণ, যা যান্ত্রিক ত্রুটি (প্রযুক্তির ভাষায় যাকে বাগ বলে), তা আর দৃশ্যমান হবে না। নিরাপত্তা জোরালো হবে। ডিভাইসে ভাইরাস সহজে ঢুকতে পারবে না। সুরক্ষিত থাকা যাবে হ্যাকিং উৎপাত থেকে। যেভাবে গুগল প্লে স্টোর আপডেট করবেন- প্রথমে ফোনের প্লে স্টোর অপশনে যেতে হবে। তারপর ওপরে ডানদিকে প্রোফাইল অপশনে ক্লিক করতে হবে।

এবারে সেটিংস অপশনে ট্যাপ করতে হবে। ওখান থেকে যেতে হবে অ্যাবাউট অপশনে। ক্লিক করলে প্লে স্টোরের সংস্করণ দৃশ্যমান হবে। আপডেট অপশনে ক্লিক করলেই দৃশ্যমান হবে আপডেট।

উল্লিখিত পদ্ধতি অনুসরণ করে সহজেই গুগল প্লে স্টোর সবশেষ সংস্করণ ইনস্টল করে নেওয়া যাবে। তবে ভাইরাসমুক্ত থাকতে শুধু প্লে স্টোর আপডেট করলেই চলবে না; নিয়মিত যেসব অ্যাপ বেশি ব্যবহৃত হয়, সেগুলোর নতুন সংস্করণ আপডেট করতে হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত